সাইকো (৩য় পর্ব)

১ম পর্বের লিংক: সাইকো (১ম পর্ব) 
২য় পর্বের লিংক: সাইকো (২য় পর্ব) 
শেষ পর্বের লিংক: সাইকো (শেষ পর্ব) 

৩য় পর্ব

সকালে ঘুম থেকে উঠেই হেলেন উদ্ভট আচরণ শুরু করলো। হেলেন, মানে আমার স্ত্রী। সাত বছরের সংসার আমাদের। দুটো বাচ্চা আছে। এক বর্ষার রাতে বিয়ে করেছিলাম আমরা। হেলেন সাদা শাড়ি পরে এসেছিলো। সেই হেলেন আজ ঘুম থেকে উঠে আমাকে চিনতে পারছে না!

উদ্ভ্রান্তের মত তার আচরণ! আমাকে দেখেই তার চিৎকার, “আপনি কে? আমি এখানে কেন? আলতাফ কোথায়?”

পরিস্থিতি এতই খারাপ হচ্ছিল, এক পর্যায়ে চিৎকার করতে করতে হেলেনের অজ্ঞান হবার দশা। তাকে কিছুতেই কিচ্ছু বুঝানো যাচ্ছে না। পরে জোর করে ডাক্তারের কাছে নিয়ে ঘুমের ওষুধ দেওয়া হয়েছে। এখন ও ঘুমুচ্ছে।

কোথা থেকে কী হলো, কিছুই বুঝতে পারলাম না। কোন কারণে খুব মানসিক আঘাত পেয়েছে কি না, ডাক্তার জানতে চাইলেন। কেন না, এভাবে মেমরি লস হয়ে যাওয়া কোন স্বাভাবিক ঘটনা নয়।
হেলেন বেশ কদিন ধরেই অনুযোগ করছিল, সেই অনুযোগ ধীরে ধীরে অভিযোগে গিয়ে ঠেকলো। আমি তাকে ঠিক মত সময় দিচ্ছি না।।এটা অবশ্য ঠিকই। এত ব্যস্ত থাকি। তার উপর লিজার সাথে একটা আলাদা সম্পর্ক মেইনটেইন করতে হচ্ছে। শুধু লিজা না, লিজার মত এমন কয়েকজনই আছে৷ ব্যবসায়িক কাজে দেশের বাইরে গেলে ওদের কেউ না কেউ আমার সাথে থাকে। এসব অবশ্য হেলেনের জানে না। আচ্ছা, এসব কথা হেলেনের জানার দরকারই বা কী? হেলেন নিজেও কি কম ব্যস্ত? সংসার বাচ্চাকাচ্চা সামলে আমাকেই তো ঠিকমতো সময় দিতে পারে না। তাছাড়া আমি পুরুষ মানুষ। অত বাধাধরা নিষেধ মানবো কেন? অমন দু চারটা গার্লফ্রেন্ড না থাকলে আজকাল স্ট্যাটাসও থাকে না। ব্যবসায়িক প্রয়োজনেই এসবের ব্যবহার করতে হয় কখনো কখনো। অনেকেই করছে। এগুলো নিয়ে আমার মধ্যে কোন টানাপোড়েন নেই। কিন্তু হেলেনকে সত্যিই সময় দেওয়া হয়ে উঠছিল না। এ নিয়ে ও বেশ কয়েকদিন ধরেই অভিমান করেছিল।

হেলেন খুব অভিমানী ও আহ্লাদী। এতটুকু অবহেলাও সহ্য করতে পারে না। গত রাতে আমার মোবাইলে লিজার ছবি দেখে সে স্বাভাবিক কারণেই রাগ করেছিলো। আমাদের দুজনের মধ্যে কথা কাটাকাটিও হয়েছে এ নিয়ে।

নাহ, সাত বছরের দাম্পত্য জীবনে আমাদের মধ্যে কখনো ঝগড়া হয় নি, উচ্চস্বরে কথাও বলি নি। এমন কি গত রাতেও কোন চিৎকার চেঁচামেচি কিচ্ছু করি নি আমরা। ঠাণ্ডাস্বরে কথা হচ্ছিল আমাদের। আর তারপর সকালবেলায় এই হাঙ্গামা।

হেলেন সব ভুলে গেছে। আমাকে একদম চিনতে পারছে না! আর কিছুক্ষণ পর পরই আলতাফ নামের একজনের কাছে যেতে চাইছে।

(চলবে)

১ম পর্বের লিংক: সাইকো (১ম পর্ব) 
২য় পর্বের লিংক: সাইকো (২য় পর্ব) 
শেষ পর্বের লিংক: সাইকো (শেষ পর্ব) 

আরও পড়ুন

সর্বাধিক পঠিত