দুধের কৌটায় কফি।

সেদিন তোমায় ভালোবাসি বললে হয়তো আগামী তিন দিন পর আমাদের পথ চলা হয়ে যেত একবছর। তোমাকে ভালোবাসি বললে তুমি আমার হয়ে যেতে, তুমি আমার হয়ে গেলে আমি বন্দি হয়ে যেতাম, বন্দিত্ব আমার সহ্য হয় না। তোমার তীব্র ভালোবাসা আমায় সুখের চাইতে দুঃখ বেশি দেয়। আমায় ভালোবেসে কেউ একাকিত্ব অনুভব করুক আমি চাই না।
ভালোবাসি বলার চাইতে না বলে ভালোবাসা তীব্র সুন্দর।

ভালোবাসি বললে দায়বদ্ধতা, আঁকড়ে ধরে রাখার তীব্র ইচ্ছা, শক্ত করে কারো হাত ধরে রাখা খুব কষ্ট সাধ্য ব্যপার। বিয়ে আর ভালোবাসার সমীকরণ আমি মিলাতে পারিনা। আমি চাই আমায় কেউ বন্দি করে রাখুক একটু পরে আমার বন্দিত্ব সহ্য হয় না। তোমাকে ভালোবাসি বলার চাইতে ভালোবাসা নিদারুণ সুন্দর। তোমাকে ভালোবাসারা পরেও তুমি অন্যের হয়ে যাওয়া হলুদ রাঙা তোমার মুখ, ভারী অলংকার কাজল কালো চোখের সাজ ভারী শাড়িতে তোমার সৌন্দর্য দেখে আমার হিংসা হয় না। এভাবে কত গল্পের সমাপ্তি হয়েছে আলিতে গলিতে।

একদিন আসিও কফি খেতে। তোমার ভাগের কফি টুকু  যত্ন করে রেখেছি দুধের কৌটায়।

এভাবে গল্প শুর হয়েছে সেদিন। মেট্রারেলে সেদিন পশ্চিমা পোশাকে আবৃত খাটো চুলের এক কন্যাকে এভাবে ভালোবাসা নিবেদন করা কেমন যেন উদ্ভবট তাই না? এমন বোকামি করার মত মানুষ আমি নয়, তবুও ভালোবাসা আমায় বোকা বানিয়ে দিল। পশ্চিমা পোশাক আমার পছন্দের কিন্তু পশ্চিমা পোশাকে আমার প্রেমিকা চাই না। অদ্ভুত সব মনের ইচ্ছা আমার।এইভাবে কেউ আমার প্রেমে পড়ে যাবে সত্যি আমি ভাবি নাই! এভাবে ভালোবাসা হয়ে যায়। কত কফি ক্যাফে কত শত কফি খেতে খেতে ভালোবাসা নিবেদন হয়েছে আমাদের। তবুও আজও তোমার ভাগের কফি দুধের কৌটায় যত্নে করে তুলা আছে।

#গল্প:-দুধের কৌটায় কফি।
#কলমে:- আজমিরুল হক
#ইউ এ ই
#দুবাই, মারমুম
#২৮/১২/২০২২খ্রিস্টাব্দ
#রাত ০৯:৪৬ মিনিট
(বিঃদ্রঃ ভুল-ত্রুটি ক্ষমা,সুন্দর দৃষ্টিতে মার্জনীয়। ভুল সংশোধন করার জন্য অগ্রিম ধন্যবাদ)
#উৎসর্গ :- বৃষ্টি সরকার

আরও পড়ুন

সর্বাধিক পঠিত